শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল গাজায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লিগের ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড়
ট্রুডোর ওপর চটলেন শি, দিলেন ‘হুঁশিয়ারি’

ট্রুডোর ওপর চটলেন শি, দিলেন ‘হুঁশিয়ারি’

স্বদেশ ডেস্ক:

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রূডোর ওপর বেজায় চটেছেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, শি রাগান্বিতভাবে ট্রূডোকে তিরস্কার করেছেন। পূর্বের বৈঠকের বিস্তারিত সবকিছু কানাডার কর্মকর্তারা মিডিয়ায় শেয়ার করায় ক্ষুব্ধ হন শি।

ইন্দোনেশিয়ার বালিতে জি২০ সম্মেলনের ফাঁকে কথা বলেছেন শি ও ট্রুডো। সেই কথোপকথনের একটি ভিডিওতে শিকে ‘বিরক্ত’ দেখা যায়। এতে বলা হয়েছে, দুই নেতার মধ্যে পূর্বের আলোচনার বিস্তারিত মিডিয়ার সঙ্গে শেয়ার করা ঠিক হয়নি বলে শির পক্ষ থেকে বলা হয়েছে।

চীনা প্রেসিডেন্ট তার অনুবাদকের মাধ্যমে বলেন, আমরা যা আলোচনা করছি তার সবকিছু ফাঁস হয়েছে- এটা ঠিক নয়। এভাবে কথোপকথন পরিচালিত হয়নি বলে জানান শি।
শি মান্দারিন ভাষায় আরও বলেন, যদি আপনার পক্ষ থেকে আন্তরিকতা থাকে তবে আমরা পারস্পরিক শ্রদ্ধার মনোভাব নিয়ে আমাদের আলোচনা পরিচালনা করব, অন্যথায় অপ্রত্যাশিত পরিণতি হতে পারে।

এদিকে ট্রুডো বলেন, কানাডায় আমরা একটি অবাধ, খোলামেলা এবং স্পষ্টভাষী সংলাপে বিশ্বাস করি। আমরা একসঙ্গে গঠনমূলকভাবে কাজ করতে থাকব, তবে এমন কিছু থাকবে যা নিয়ে আমরা দ্বিমত করব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877